PRESS RELEASE


কাস্টমার কন্টাক্ট উইক ২০১৯ এ বাংলাদেশের অংশগ্রহণ

July 9, 2019

কাস্টমার কন্টাক্ট উইক ২০১৯ এ বাংলাদেশের অংশগ্রহণ

১৯৯৯ সাল থেকে শুরু হওয়া Customer Contact Week (CCW) বর্তমানে বিশ্বের সবচেয়ে বড় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি শিল্পের ক্রেতাদের মিলনমেলা । যেখানে ক্রেতা সম্মেলন ও প্রদর্শনীর সমন্বয়ে আয়োজিত এই মেলা গ্রাহক সেবা, গ্রাহক অভিজ্ঞতা এবং বিপিও প্রতিষ্ঠানগুলোর নেতৃবৃন্দের মিলনমেলায় পরিণত হয়। মেলায় ভবিষ্যৎ প্রজন্মের বিপিও শিল্পের বিকাশ, বিপ্লব, বিবর্তন, রূপান্তর ও নতুন নেতৃত্ব বিকাশে দিকগুলো তুলে ধরা হয়।

মার্কিন যুক্তরাষ্ট্রের এবছর  লাস ভেগাসে ২৪- ২৮ জুন ২০১৯ তারিখে অনুষ্ঠিত হয়ে যাওয়া কাস্টমার কন্টাক্ট উইক ২০১৯ এর ২০তম মেলায় অংশ নিল বাংলাদেশ । এই মেলায় প্রায় ২৫০০ দর্শনার্থী, ২৫০ দক্ষ বক্তা, বিপিও শিল্পের অভ্যন্তরীণ বিষয় নিয়ে আলোচনা করার জন্য প্রায় ৮০টি দল ছাড়াও প্রদর্শনী হলে গ্রাহকসেবা কেন্দ্রিক সমস্যা সমাধানের জন্য প্রায় ২০০ টি প্রতিষ্ঠান তাদের পণ্য ও সেবা প্রদর্শন করে । বিগত বছরের ধারাবাহিকতায় এবছরও বাক্কো এর তত্ত্বাবধায়নে এবং তথ্য ও যোগাযোগ বিভাগের পৃষ্ঠপোষকতায় ২২ সদস্যের একটি বিশেষ প্রতিনিধি দল CCW-১৯ এ অংশগ্রহণ করেছে। কিন্তু আনন্দের বিষয় এই যে এবার বাক্কো প্রদর্শকদের তালিকায় অন্তর্ভুক্ত থেকে  CCW- ১৯ এর মাধ্যমে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছে।

বাংলাদেশ ব্র্যান্ডিংয়ের ক্ষেত্রে বাক্কো এর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ এবং বাংলাদেশ প্যাভিলিয়ন এর মাধ্যমে ১২ টি বিপিও প্রতিষ্ঠান গ্রাহক সেবা উপস্থাপন, নিজস্ব অভিজ্ঞতা, সক্ষমতা ও সফলতার গল্পগুলো বহির্বিশ্বে তুলে ধরতে সক্ষম হয়েছে। বাক্কো এর এই বিশেষ প্রতিনিধিদল মেলা ছাড়াও বিপিও খাতে নিজের সমৃদ্ধির জন্য কর্মশালায় অংশগ্রহণের পাশাপাশি শীর্ষ বিপিও প্রতিষ্ঠানগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে সাক্ষাৎ করেন। তাছাড়া মেলায় জনাব এন এম জিয়াউল আলম, সচিব-তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, জনাব এ বি এম আরশাদ হোসেন, অতিরিক্ত সচিব-তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, জনাব ওয়াহিদ শরীফ, সভাপতি-বাক্কো, জনাব তৌহিদ হোসেন, সাধারণ সম্পাদক-বাক্কো সহ দেশের শীর্ষ সংস্থা তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সংগঠন বেসিস , বিসিএস সহ বেসরকারি নেতৃবৃন্দ এবং সরকারি কর্মকর্তাদের উপস্থিতি ছিল বাংলাদেশ প্যাভিলিয়নের জন্য অনুপ্রেরণাস্বরূপ।

english.BACK_TOP_TOP